কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ ২০২৪

সম্প্রতি কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্মারক নন্বর-২৩.০০.০০০০.০২০-৯১.০৪৬-২০-২০৭, তারিখ ১৫/০৭/২০২৩ খ্রিঃ এর মাধ্যমে শুন্য পদ পূরণের ছাড়পত্র প্রাপ্তির পরিপ্রেক্ষিতে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট (ডিএফডি) এর রাজন্থ খাতভুক্ত জাতীয় বেতন ক্ষেল, নিম্নলিখিত ছয় পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্ত পদের পাশে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা এবং নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

প্রতিষ্ঠান কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স
পদের সংখ্যা ৩৮৪ জন
বয়সসীমা ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি
 ওয়েবসাইট https://cgdf.gov.bd
আবেদন শুরু  ১০ অক্টোবর, ২০২৩
আবেদনের শেষ ৩১ অক্টোবর, ২০২৩

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স জব সার্কুলার   সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ ২০২৩

১।পদের নামঃ ড্রাইভার/ অফিস সহায়ক/ নিরাপত্তা প্রহরী/ পরিচ্ছন্নতা কর্মী

পদের সংখ্যাঃ ২৯

শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেনী বা সমমানের ডিগ্রী।

বেতনঃ ৯,৩০০- ২২,৪৯০/ ৮,২৫০-২০,০১০

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ

Source: Daily Sun, 19 October 2023

Application Deadline: 22 November 2023

১।পদের নামঃ অডিটর

পদের সংখ্যাঃ ৩৮৪

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রী।

বেতনঃ ১২,৫০০- ৩০,২৩০

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ ২০২৩

Source: Daily Sun, 07 October 2023

Application Deadline: 31 October 2023

To Apply: http://www.cgdf.teletalk.com.bd

Website: http://www.cgdf.gov.bd

আবেদনের নিয়ম ও শর্তঃ 

১।সরাসরি নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান কোটা পদ্ধতি সংশোধন সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-১ শাখার পদ্ধতি অনুসরণ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

২।চাকরিতে নিয়োগ প্রাপ্তদের বাংলাদেশের যে কোনো জায়গায় অবস্থিত ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের অধীন যেকোনো কার্যালয়ে পদায়ন করা হবে।

৩।সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে। অনুমতির কপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

৪।মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। কোন প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং পুত্র/কন্যাদের পুত্র/কন্যা হিসেবে আবেদনপত্র উল্লেখ করলে মুক্তিযোদ্ধা পরিচয়ের প্রমাণক হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তারিখের স্মারকে জারিকৃত পরিপত্রের নির্দেশনা অনুযায়ী কাগজপত্র/তথ্যাদিসহ দাখিল করতে হবে।.

৫।আবেদনকারী মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং পুত্র/কন্যাদের পুত্র/কন্যা হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক জারীকৃত প্রার্থীর নাম এবং মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে।

৬।মুক্তিযোদ্ধার নাম সম্বলিত লাল মুক্তিবার্তা অথবা ভারতীয় তালিকার সত্যায়িত কপি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকাশিত সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা সম্বলিত তালিকা এবং আবেদনে উল্লিখিত মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানার সাথে প্রার্থী উপস্থাপিত লাল মুক্তিবার্তা কিংবা ভারতীয় তালিকা অথবা উপস্থাপিত উভয় তালিকার সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকাশিত মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

প্রতিষ্ঠান পরিচিতি

কন্ট্রোলার জেনারেল অব ডিফেন্স ফাইন্যান্স প্রধানমন্ত্রীর কার্যালয় এর একটি বিভাগ যা বাংলাদেশ প্রতিরক্ষা বাহিনীর আর্থিক ও বেতনগুলির জন্য দায়বদ্ধ। এটির সদরদপ্তর ঢাকা, বাংলাদেশ এ অবস্থিত।

এই প্রতিষ্ঠানটি ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত কনট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স প্রসিজার ম্যানুয়াল অনুসরণ করে। বিভাগটি একটি বেসামরিক কর্মচারী নেতৃত্বে পরিচালিত হয়। এটি কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফিস এর একটি শাখা হিসাবে কাজ করে

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ বিজ্ঞপ্তি ,সিজিডিএফ,হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়,cgdf job circular 2023,cgdf.teletalk.com.bd apply online ,junior auditor job circular 2023,cgdf exam,cgdf exam date 2023,www.cgdf.gov.bd notice board,cgdf wikipedia,cgdf office order,কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com