(৩৬০০) পুুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশ!

বাংলাদেশ পুুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পুলিশ সার্কুলার ২০২৪ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদন করার জন্য আহবান করা হচ্ছে। আবেদন করা যাবে আগামী ০৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে জেলাভিত্তিক শূন্য পদের বিবরণ বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। ২০২৪ সালের ৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে ১৮-২০ বছরের মধ্যে হতে হবে। এসএসসি/সমমান পাসে আবেদন করতে পারবেন।

টিআরসি পুলিশ সার্কুলার ২০২৪ 

প্রতিষ্ঠানের নাম  পুুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) 
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
বিজ্ঞপ্তি প্রকাশ ১৯ জানুয়ারি ২০২৪
পদের সংখ্যা ৩৬০০ জন
বয়স ১৮-২০ বছর
শিক্ষাগত যোগ্যতা এসএসসি  বা সমমান
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদন ফি ৩০০
আবেদন শুরু ০৭ জানুয়ারি ২০২৪
আবেদন শেষ ০৭ ফেব্রুয়ারি ২০২৪
অফিসিয়াল ওয়েবসাইট  www.police.gov.bd

বাংলাদেশ পুুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Bangladesh Police Trainee Recruit Constable TRC job circular 2023 ছাড়াও সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন newjobscircular.com ওয়েবসাইটে।টিআরসি জব সার্কুলার এর আবেদন পক্রিয়া,আবেদনের সময়সীমা, যোগ্যতাসহ যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Bangladesh Police Trainee Recruit Constable TRC job circular 2023 apply এ উল্লিখিত পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাবলী নিয়ে উল্লেখ করা হলোঃ

টিআরসি পুলিশ কনস্টেবল নিয়োগ বয়স কত

১৮ হতে ২০ বহুরা (যে সকল প্রার্থীর বয়স ২৮ ডিসেম্বর ২০২৪ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে ২৫ মার্চ ২০২৪ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন।

TRC পুলিশ কন্সটেবল হতে যোগ্যতা

  •  শিক্ষাগত যোগ্যতা: এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান); জাতীয়তা: বাংলাদেশের স্থায়ী নাগরিক;
  •  বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা নয়);
  •  শারীরিক মাপঃ
  • উচ্চতাঃ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা ,সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি
  • বুকঃ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি

টিআরসি পুলিশ কন্সটেবল নিয়োগ আবেদন প্রক্রিয়া

  • প্রথমে http://police.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত অপশনে ক্লিক করে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে।  Recruit Constable [TRC] লিংকে ক্লিক করলে পাঁচটি অপশন বা লিংক চোখে পড়বে।
  • সার্কুলার, আবেদনে ছবি ও স্বাক্ষর আপলোড সংক্রান্ত নির্দেশনা, আবেদনের নিয়মাবলির ভিডিও টিউটরিয়াল, সঠিকভাবে আবেদন করার ধাপ ও বর্ণনা দেওয়া আছে। দরকারি নির্দেশনাগুলো দেখার পর  http://police.teletalk.com.bd/trc লিংক থেকে Aplication Form-এ ক্লিক দিয়ে ধাপে ধাপে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।
  • আবেদনে ছবি ও স্বাক্ষর আপলোড সংক্রান্ত নির্দেশনা পাওয়া যাবে এই লিংকে http://police.teletalk.com.bd/trc/options/help.php আবেদন ফি (৩০ টাকা) দিতে হবে টেলিটক প্রিপেইড সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে।
  • আবেদন ফরম পূরণ করার পর যোগ্য প্রার্থীরা একটি ইউজার আইডি পাবেন। পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে উক্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রেপেইড মোবাইল থেকে সার্ভিস চার্জ বাবদ ৩০ টাকা জমা দিতে হবে।
  •  অনলাইনে আবেদন করার সময় প্রার্থীর স্বাক্ষর ( ৩০০ * ৮০ পিক্সেল) ও রঙিন ছবি ( ৩০০ * ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।
  • আবেদন ফিঃ প্রথমে TRC < SPACE> USER ID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এরপর টেলিটক থেকে একটি রিপ্লে আসবে। ফিরতি মেসেজে TRC < SPACE> YES < SPACE> PIN NUMBER লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে। এরপর আপনাকে স্বাগত জানিয়ে সার্ভিস চার্জের টাকা কেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হ

TRC Police Constable Job Circular 2024

Source: Ittefaq, 19 January 2024

Application Deadline: 07 February 2024

Better View For KFPlanet Visitors

Police constable job circular 2024 PDF

 

ট্রেইনি রিক্রুট কনস্টেবল এদের কাজ কী?

পুলিশ কনস্টেবলদের কাজ হলো জনগনদের সেবা করা, জনগনের নিরাপত্তা নিশ্চিত করা। জনসভা, মিসিল, মিটিং, হরতাল, মারামারি এগুলোতে এদের কাজ করতে হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com