ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়োগ ২০২২

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়োগ ২০২২ প্রকাশিত হয়েছে।  ঢাকা মেডিকেল কলেজ বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত একটি সরকারী মেডিকেল কলেজ। এটি ১৯৪৬ সালের ১০ জুলাই প্রতিষ্ঠিত হয়। যা বর্তমানে বাংলাদেশের শীর্ষস্থানীয় চিকিৎসাবিজ্ঞান বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান।ঢাকা মেডিকেল কলেজ, ঢাকায় রাজস্ব খাতে স্থায়ী পদে নিমৌক্ত শূন্য পদে নিয়োগের লক্ষ্যে অহায়ী ভিত্তিতে প্রকৃত বাংলাদেশে স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নলিখিত শিক্ষাগত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে। সরাসরি আবেদন কোনক্রমেই গ্রহণযোগ্য নয়।

ঢাকা মেডিকেল কলেজে নিয়োগ এর যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ ঢাকা মেডিকেল কলেজ
চাকরির ক্যাটাগরিঃ সরকারি চাকরি
পদের সংখ্যা ১০২
আবেদন শুরু ২৭ জানুয়ারি ২০২২
আবেদন শেষ ২৬ ফেব্রুয়ারি ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://dmc.gov.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। ঢাকা মেডিকেল কলেজ জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়োগ ২০২২

ঢাকা মেডিকেল নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের নিয়ম ও শর্তঃ

১। সরকার নির্ধারিত বিশেষ কোটার চাকুরী প্রার্থীকে এ কোটায় চাকুরীর যোগ্যতা সংক্রান্ত সরকারের সর্বশেষ নির্দেশনা মোতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

২। মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্রের মূলকপি অবশ্যই প্রদর্শন করিতে হবে এবং পূরণকৃত /2108/117$ [19৩711) সহ সকল সনদপত্রের সত্যায়িত ০১ (এক) সেট ফটোকপি দাখিল করতে হবে । এছাড়া প্রার্থীর সদ্য তোলা ০১ (এক) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবিমৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার পুত্র-কণ্যা/বীর মুক্তিযোদ্ধার পুত্র-কণ্যার পুত্র-কণ্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধার পুত্র-কণ্যা/বীর মুক্তিযোদ্ধার পুত্র-কণ্যার পুত্র-কণ্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কপোর্রেশন এর কাউঙ্গিলর/পৌরসভার মেয়র/কাউঙ্গিলর কর্তৃক প্রদর্ত সনদের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে
হবে । আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উলুখ করতে হবে ।

Dhaka Medical College DMC Job Circular 2022-dmc teletalk com bd

৩। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

৪। ক্রিপূ্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

৫। নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকা ছাড়াও ঢাকা মেডিকেল কলেজের ওয়েবসাইট   তে পাওয়া যাবে ।

৬। নিয়োগ বিজ্ঞপ্তিতে শৃন্য পদের সংখ্যা হ্াস-বৃদ্ধি বা বাতিল/প্রত্যাহার ও সংশোধনের অধিকার কর্তৃপঞ্ষ সংরক্ষণ করবেন।

৭। শুন্য পদ পূরণে কোটা সম্পর্কিত প্রচলিত সরকারী নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

০৮। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

০৯। নিয়েগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধান কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

১৩। নিয়োগ সম্পর্কিত যেকোন সর্বশেষ তথ্য   এ পাওয়া যাবে। এছাড়া 0 ০০৫০ স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয়  মোবাইল অপারেটর টেলিটকের জব পোর্টাল   ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করে বিজ্ঞপ্তিটি ও অন্যান্য তথ্যাদি পাওয়া যাবে।

১৪।অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবেন। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম হতে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রত্যারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

Dhaka Medical College Hospital Job Circular 2022-dmc teletalk com bd

দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরু হওয়ার বছরেই ঢাকা বিশ্ববিদ্যালয় কাউন্সিল তদানীন্তন ব্রিটিশ সরকারের কাছে ঢাকায় একটি মেডিকেল কলেজ স্থাপনের প্রস্তাব পেশ করে। কিন্তু যুদ্ধের ডামাডোলে হারিয়ে যাওয়া প্রস্তাবটি ১৯৪৫ সালে যুদ্ধ শেষে আলোর মুখ দেখে। ব্রিটিশ সরকার উপমহাদেশের ঢাকা, করাচী ও মাদ্রাজে (বর্তমানে চেন্নাই) তিনটি মেডিকেল কলেজ স্থাপনের সিদ্ধান্ত নেয়। এ উপলক্ষে ঢাকার তৎকালীন সিভিল সার্জন ডাঃ মেজর ডব্লিউ জে ভারজিন এবং অত্র অঞ্চলের প্রথিতযশা নাগরিকদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়। তাদের প্রস্তাবনার উপর ভিত্তি করেই ১০ জুলাই ১৯৪৬ তারিখে ঢাকা মেডিকেল কলেজ চালু হয়।

একটি মাত্র ভবন নিয়ে পথচলা শুরু করা ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের নিজস্ব প্রায় ২৫ একর জমিতে বর্তমানে রয়েছে বিভিন্ন স্থাপনা- কলেজ ভবন, অডিটোরিয়াম, পরমাণু চিকিৎসা কেন্দ্র, ছাত্র ও ছাত্রী হোস্টেল, বার্ন ইউনিট ইত্যাদি। শুরুতে হাসপাতাল ভবনেই প্রথম ও দ্বিতীয় বর্ষের ক্লাস হলেও ১৯৫৫ সালে একাডেমিক কার্যক্রমের জন্য বর্তমান কলেজ ভবনটি নির্মিত হয়। এতে বেসিক সাবজেক্টগুলির জন্য স্থান বরাদ্দের পাশাপাশি আরও কিছু স্থাপনা রয়েছে। ২৮টি বিভিন্ন বিভাগ এবং হাসপাতালে ৪২টি ওয়ার্ডে ২৩৪ জন ডাক্তার, ২০০ জন ইন্টার্নি ডাক্তার, ৫৬০ জন নার্স এবং ১১০০ জন অন্যান্য কর্মচারী নিয়োজিত আছেন রোগীদের সার্বক্ষণিক চিকিৎসা দিতে। প্রায় ২৩০০ শয্যার এই হাসপাতালে প্রতিদিন প্রায় ৩৫০০ জনকে চিকিৎসা প্রদান করা হয়। এ হাসপাতালকে ৫০০০ শয্যার হাসপাতালে রূপান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছে ।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


ঢাকা মেডিকেল নিয়োগ বিজ্ঞপ্তি,মেডিকেল অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল বরিশাল নিয়োগ বিজ্ঞপ্তি,শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,কর্নেল মালেক মেডিকেল কলেজ মানিকগঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি,চট্টগ্রাম মেডিকেল নিয়োগ বিজ্ঞপ্তি,শেখ হাসিনা মেডিকেল কলেজ টাঙ্গাইল নিয়োগ বিজ্ঞপ্তি,dhaka medical college job circular 2022,dhaka national medical institute hospital job circular 2022,dhaka medical burn unit job circular 2022,dhaka medical college covid-19 vaccine,bangladesh medical college hospital job circular 2022,private medical college job circular 2022

Leave a Reply

Your email address will not be published.