বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে নিয়োগ ২০২৩।জাতীয় সংসদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ আইনসভা। এককক্ষ বিশিষ্ট এ আইনসভার সদস্য সংখ্যা ৩৫০, যার মধ্যে ৩০০ জন সংসদ সদস্য জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে থাকেন এবং অবশিষ্ট ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত।সম্প্রতি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ অফিস সহায়ক

পদের সংখ্যাঃ ৩৭

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পাশ

বেতনঃ ৮,২৫০-২০,০১০

২।পদের নামঃ অফিস সহায়ক কাম চাবিরক্ষক

পদের সংখ্যাঃ ৩

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পাশ

বেতনঃ ৮,২৫০-২০,০১০

৩।পদের নামঃ সহকারী ডেসপাস রাইডার

পদের সংখ্যাঃ ০৬

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি বা সমমান পাশ

বেতনঃ ৮,২৫০-২০,০১০

৪।পদের নামঃ নিরাপত্তা প্রহরী

পদের সংখ্যাঃ ১৮

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেনী বা সমমান পাশ

বেতনঃ ৮,২৫০-২০,০১০

৫।পদের নাম: কামরা পরিচারক/পরিচারিকা
পদ সংখ্যা: ১২ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন অনুমােদিত শিক্ষা প্রতিষ্ঠান হইতে অন্যন এস.এস.সি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে। তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় জব সার্কুলার ২০২৩ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Source: Ittefaq, 07 March 2023

Application Deadline: 09 April 2023

Bangladesh Parliament Official Website Address: www.parliament.gov.bd

Bangladesh Parliament Job Circular 2023

বাংলাদেশের জাতীয় সংসদ ভবন পৃথিবীর দৃষ্টিনন্দন আইনসভা ভবনের একটি। রাজধানী ঢাকার শের-ই-বাংলা নগরে অবস্থিত জাতীয় সংসদ ভবন এলাকার আয়তন ২১৫ একর। যেখানে মূল ভবনের পাশাপাশি রয়েছে উন্মুক্ত সবুজ পরিসর, মনোরম জলাধার ও সংসদ সদস্যদের কার্যালয়।

১৯৬১ সালে ৯ তলা এ ভবনের নির্মাণ কাজ শুরু হয়। ইতিহাসের নানা চড়াই উৎরাই পেরিয়ে ১৯৮২ সালের ২৮ জানুয়ারি এ ভবনের উদ্বোধন করা হয়। দৃষ্টিনন্দন এ ভবনের নকশা করেছেন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত স্থপতি লুই আই কান। সংসদ ভবন এলাকাকে প্রধান ভবন, দক্ষিণ প্লাজা ও প্রেসিডেন্সিয়াল প্লাজা এই তিনটি অংশে ভাগ করা হয়েছে। সংসদের পেছন দিকে ক্রিসেন্ট লেক নামে একটি নান্দনিক জলাধার রয়েছে।

BPS Job Circular 2023

১।Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ pixel) এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60 KB হতে হবে।

২। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

৩।প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক/ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

৪।সহকারী ডেসপাচ রাইডার পদে আবেদনকারীগণকে অনলাইনে আবেদন করার সময় মােটর সাইকেল চালনার লাইন্সেস এর তথ্যাদি উল্লেখ করতে হবে অন্যথায় সহকারী ডেসপাচ রাইডার পদে চুড়ান্তভাবে বিবেচনা করা হবে না।

www.parliament.gov.bd

৫।SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদানঃ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নিদের্শনা মতে ছবি। এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন।

৬।উক্ত Applicant’s copy প্রার্থী রঙ্গিন প্রিন্ট অথবা ডাউনলােড করে সংরক্ষণ করবেন। Applicants কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-paid মােবাইল নম্বরের মাধ্যমে ০২ (দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ ৫০/- (পঞ্চাশ) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ০৬ (ছয়) টাকা, মােট ৫৬/- (ছাপান্ন) টাকা পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। বিশেষভাবে উল্লেখ্য, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয় পর্যন্ত Online আবেদনপত্র কোনাে অবস্থাতেই গৃহীত হবেনা।

৭। অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবে। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

৮।Online-এ আবেদন করতে কোন সমস্যা হলে যে কোন টেলিটক মােবাইল নম্বর থেকে ১২১ এ কল করুন। এ ছাড়াও Vas.query@teletalk.com.bd এবং recruitment@parliament.gov.bd এই ই-মেইলে যােগাযােগ করা যাবে। (Mail এর Subject-এ Organization Name: BPS, Post Name: ****, Applicant’s User ID ও Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে)। আবেদনকারীদেরকে শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া হচ্ছে।

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় চাকরির খবর ২০২৩, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় বিপিএস জব সার্কুলার 2023, Bangladesh National Parliament Secretariat job circular 2023, Bangladesh Parliament Secretariat (BPS) Job Circular 2023, BPS Job Circular,সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023,সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2023,সরকারি কর্ম কমিশন সচিবালয় নিয়োগ ২০২৩,সচিবালয় চাকরির খবর,সচিবালয় জব সার্কুলার,bangladesh parliament job circular 2023,parliament job application form,ministry of parliamentary affairs bangladesh,www parliament jobs,member of parliament bangladesh 2023,bangladesh parliament live,secretariat of the bangladesh national parliament job,bangladesh sochibaloy job circular 2023,সংসদ ভবন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,জাতীয় সংসদ সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,সংসদ সচিবালয় নিয়োগ ২০২৩,মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023,জাতীয় সংসদ সচিবালয় কর্মকর্তা,মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023

চাকরির খবর ২০২৩, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,নিয়োগ বিজ্ঞপ্তি 2023,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২৩ সরকারি, চাকরির খবর ২০২৩,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2023,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,birbangla.com,

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিতে চাইলে যোগাযোগ করতে পারেনঃ kfsoft@yahoo.com যে কোন প্রয়োজনেঃ kfplanetbd@gmail.com